আজ, শুক্রবার | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:৫৭

ব্রেকিং নিউজ :

মাগুরা পৌর এলাকায় দ্রুত করোনা ভাইরাস ছড়াচ্ছে-সিভিল সার্জন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা পৌরসভা এলাকায় দ্রুত করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় স্থানীয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। মাগুরা জেলা সিভিল সার্জনের ফেসবুক অফিসিয়াল পেজে উদ্বেগ প্রকাশের পাশাপাশি সকলকে সচেতনতা অবলম্বনের আহ্বানও জানানো হয়েছে।

মাগুরায় ২২ এপ্রিল সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের মৃগিডাঙ্গা গ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এরপর ২৬ জুন পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৭ জন। এই সময়ের মধ্যে মাগুরা সদর, শ্রীপুর এবং শালিখায় ১ জন করে মোট ৩ জন মারা গেছেন। পাশাপাশি সুস্থ্য হয়ে উঠেছেন ৪৫ জন। আক্রান্তদের ৩ জনকে প্রাতিষ্ঠানিক এবং ৪৬ জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

মাগুরা সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য মতে, ২৬ জুন পর্যন্ত জেলায় শনাক্ত হওয়া মোট ৯৭ জনের মধ্যে সদর উপজেলায় (পৌরসভাসহ) ৬৪ জন, শ্রীপুরে ১৫ জন, শালিখায় ৮ এবং মহম্মদপুরে ১০ জন।

পরিসংখ্যান মতে, গত ৬৫ দিনে মাগুরায় ৯৭ জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হলেও শেষ ৪ দিনেই শনাক্ত হয়েছে ৩৩ জন। এই ৩৩ জনের মধ্যে ২৩ জনই পৌরসভা এলাকার।

জুন মাসের শেষ সপ্তাহে এসে করোনা ভাইরাসের সংক্রমন অধিক মাত্রায় পৌর এলাকায় ছড়িয়ে যাওয়ায় স্থানীয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা পৌর এলাকায় এই সংক্রমনের মাত্রা কমিয়ে আনতে সকলকে সচেতনতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

করোনাকে ভয় না করে বরং বিশেষ ভাবে সচেতনতা অবলম্বন করার পরামর্শও দিয়েছেন তিনি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology